ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
ভূমিহীন সেই মুক্তিযোদ্ধাকে জমি দিলেন প্রশাসন
লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ০৬:৪০:২৩ পিএম
  • / ৬৩ বার খবরটি পড়া হয়েছে

লালমরিহাটের হাতীবান্ধায় ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে (৭০) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দেয় বীর মুক্তিযোদ্ধা সন্তান সহকারী শিক্ষক রোকনুজ্জামান সোহেল। আর সেই স্ট্যাটাস দেখে আমলে নিয়ে উপজেলা প্রসাশন ভূমিহীন ওই বীর মুক্তিযোদ্ধাকে ১৫ শতক জমি দিয়েছেন। সেই জমিতে আবার ঘরও তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলা ভূমি অফিসে আনুষ্ঠানিকভাবে বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হকের হাতে জমির কাগজ তুলে দেন লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর।

এ সময় হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন, সহকারী কমিশনার (ভ‚মি) সামিমা সুলতানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক জীবন যুদ্ধে একজন পরাজিত সৈনিক। তাঁর ভারতীয় তালিকা নং ৪৩৩৯৫, লালমুক্তিবার্তা নং ৩১৪০২০০৮০ ও বেসামরিক গেজেট নম্বর ৬৭৪। তার নিজের কোন জমি না থাকায় তিনি স্ত্রীকে নিয়ে রেল লাইনের ধারে বস্তিতে বসবাস করতেন। সেখানেই স্ত্রী-সন্তানদের নিয়ে কষ্টে দিন পার করছিলেন। তা দেখে ছবি তুলে ফেসবুকে স্টাট্যাস দেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল। ফেসবুকের ওই স্ট্যাটাস নজরে আসে প্রশাসনের।

এ বিষয়ে ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক বলেন, ইউএনও ও এসিল্যান্ডকে অসংখ্য ধন্যবাদ। দোআ করি আল্লাহ্ তাদের মঙ্গল করবেন।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল বলেন, ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক চাচাকে নিয়ে ফেসবুকে স্টাটাস দিয়েছিলাম। প্রশাসন বিষয়টি নজরে নিয়ে যে দৃষ্টি স্থাপন করলো। তার জন্য আমরা চির কৃতজ্ঞ।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমীন বলেন, ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক ও তার স্ত্রীকে ১৫শতক জমি দেওয়া হলো। সেই জমিতে তাদের বাড়ি করে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এই মুহূর্তে

শুখ নদীর বুড়ির বাঁধ এলাকায় মাছ ধরার ধুম
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
৪১ বছরেও চালু হয়নি ঠাকুরগাঁও বিমানবন্দর
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
প্রশ্নফাঁসে জড়িতদের সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ট্রেনে পাথর নিক্ষেপকারীর তথ্য ও ধরিয়ে দিলে পুরস্কার
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
মাগুরায় ক্ষুদে ক্রিকেটার বাছাই
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ৪৩ জনের প্রাণহানি
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
বিব্রত আলমগীর, প্রতিবাদ করল মেয়ে
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকুলের বিরুদ্ধে মামলা
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
সাম্প্রদায়িক দাঙ্গায় ৭১ মামলা, আটক ৪৫০
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
খবরের আর্কাইভ