ঢাকা, বাংলাদেশ বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৪ অপরাহ্ন
লালমনিরহাটে প্রকল্পের টাকা গায়েব: অভিযুক্ত ইউপি চেয়ারম্যান
লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১, ০৭:৩০:৪৭ পিএম
  • / ২৫০ বার খবরটি পড়া হয়েছে

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গোতামারী উপ-স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের ওয়াশব্লক তৈরি না করে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গিয়েছে ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন চন্দ্র বর্ম্মনের বিরুদ্ধে। ওয়াশব্লক তৈরিতে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) থেকে ২ লাখ টাকা বরাদ্দ থাকলেও স্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ ও সভাপতিকে ১ লাখ টাকা দিয়ে ভুয়া বিল ভাউচার তৈরি করে বাকি টাকা আত্মসাত করা অভিযোগ উঠেছে ওই প্রকল্পের চেয়ারম্যানের বিরুদ্ধে।

গোতামারী উপ-স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের ইনচার্জ ডা. রাকিবুল ইসলাম বলেন, ‘স্বাস্থ্য কেন্দ্রের একটি বাউন্ডারী ওয়াল ভেঙ্গে গেলে একটি প্রকল্প তৈরি করে স্বাস্থ্য কেন্দ্রের নিজস্ব তহবিল থেকে প্রায় দেড় লাখ টাকা ব্যয়ে ওয়াশব্লক ও বাউন্ডারী ওয়াল নির্মাণ করা হয়। পরবর্তীতে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) থেকেও একটি প্রকল্প তৈরি করে ওই ওয়াশব্লক তৈরির জন্য ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। যার প্রকল্প চেয়ারম্যান হলেন গোতামারী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) নারায়ন চন্দ্র বর্ম্মন। কিন্তু তিনি ওয়াশব্লক না করে স্বাস্থ্য কেন্দ্রের সভাপতি আব্বাছ আলী মিয়ার মাধ্যমে ১ লাখ টাকা আমাকে দেন। আমি ওই টাকা স্বাস্থ্য কেন্দ্রে অ্যাকাউন্টে জমা দেই। আমরা ওই ২ লাখ টাকা থেকে দেড় লাখ টাকা চেয়ে একাধিকবার ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অনুরোধ করেছি। কিন্তু ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন চন্দ্র বর্ম্মন তা দেয়নি।’

গোতামারী উপ-স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের সভাপতি আব্বাছ আলী মিয়া বলেন, ‘ওই স্বাস্থ্য কেন্দ্রের ওয়াশব্লক তৈরির জন্য এডিপি থেকে ২ লাখ টাকা বরাদ্দ থাকলেও নারায়ন চন্দ্র বর্মণ ১ লাখ টাকা দিয়েছেন। সেই টাকা আমরা স্বাস্থ্য কেন্দ্রের ব্যাংক অ্যাকাউন্টে জমা দিয়েছি।’

এ বিষয়ে গোতামারী ইউনিয়নের চেয়ারম্যান নারায়ন চন্দ্র বর্ম্মনের সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করা হলেও তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি। সাক্ষাতে কথা বলতে চাইলেও দুইদিন ধরে চেষ্টা করেও তার সাক্ষাত পাওয়া সম্ভব হয়নি।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, এডিপি’র টাকায় কাজ না করে টাকা আত্মসাতের কোনো সুযোগ নেই। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এই মুহূর্তে

এটিএম’র লক ভেঙ্গে ২৪ লক্ষাধিক টাকা ছিনতাই, গ্রেফতার ৩
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
প্রদীপের পক্ষে আদালতে জেরা করতে আইনজীবীর অনীহা
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
এবারে চাঁদে ১০ একর জমি কেনার দাবি গোপালগঞ্জের দম্পতির!
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ২জন,অশ্রুসিক্ত শিশুসন্তানরা
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
তালেবানদের অংশগ্রহণ চায় পাকিস্তান, ভারতসহ কয়েকটি সদস্য দেশ এই প্রস্তাবে আপত্তি কারণে সার্ক বৈঠক বাতিল
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
পাকিস্তানে মসজিদ থেকে পানি নিয়ে হামলার মুখে হিন্দু পরিবার
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
বিশ্বের সবচেয়ে দামি আমের ফলন হচ্ছে বাংলাদেশে
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
ফুসফুসের সফল প্রতিস্থাপনে নজির গড়ল কলকাতার হাসপাতাল
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
সাফের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা, চমক এলিটা
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
খবরের আর্কাইভ