ঢাকা, বাংলাদেশ সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন
ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড পেল ১২৫ মার্কেটিং উদ্যোগ
বাংলাদেশ ব্যুরো
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ০২:০০:৩৩ পিএম
  • / ২১ বার খবরটি পড়া হয়েছে

অর্থনীতি প্রতিবেদক  : স্বনামধন্য ১২৫টি উদ্যোগকে ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড দিয়েছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। গত শনিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর উদ্যোগকে সম্মানিত করা হয়। রোববার ব্রান্ড ফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পঞ্চম বারের মতো আয়োজিত এ সম্মাননা অনুষ্ঠানের সমাপনী আয়োজনে দেশের ৫ শতাধিক ডিজিটাল মার্কেটিং উদ্যোগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এবছর প্রাথমিক আবেদন জমা পড়ে এক হাজারেও বেশি। সেখান থেকে নয়টি জুড়ি বোর্ডের বিচারে ৪৭৪ ডিজিটাল মার্কেটিং উদ্যোগ বাছাই করা হয়। সেখান থেকে ১২৫টি মার্কেটিং উদ্যোগকে নয়টি পর্বের বিচার শেষে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। এ বছর ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড বিজয়ী ১২৫টি উদ্যোগ চারটি ধাপে ১৮টি আলাদা আলাদা ক্যাটাগরিতে নির্বাচিত করা হয়। যাদের মধ্যে ১৫ মার্কেটিং উদ্যোগকে স্বর্ণ, ৪৬টিকে রৌপ্য এবং ৬৪টিকে ব্রোঞ্জ পদক দেওয়া হয়।

যেসব এজেন্সির ক্যাম্পেইন অ্যাওয়ার্ড পেয়েছে, তাদের মধ্যে রয়েছে এশিয়াটিক মাইন্ডশেয়ার, গ্রে অ্যাডভারটাইজিং, এফসিবি বিটপি, মিডিয়াকম, প্যাপিরাস কমিউনিকেশন্স, ম্যাগনিটো ডিজিটাল, অ্যানালাইজেন বাংলাদেশ ইত্যাদি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বাংলাদেশে ব্র্যান্ড ফোরামে পরিচালক নাজিয়া আন্দালিব প্রিমা বলেন, ডিজিটাল এবং ভৌত কাঠামোর দ্বৈত অস্তিত্বের যুগে আমাদের মানবিক আবেগকে আরও সক্রিয় করতে হবে। ডিজিটাল উদ্ভাবন ও সুযোগ পরবর্তী যুগ ও সম্ভাবনাকে উন্মোচন করতে হবে। এজন্য কৌশল সম্বলিত সমন্বিত উদ্যোগ গ্রহণ জরুরি।

পঞ্চম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০২০-২১ আয়োজনের আগে অষ্টম ডিজিটাল সামিট অনুষ্ঠিত হয়। এ সামিট বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে ২০১৪ সালে সর্বপ্রথম শুরু হয়, যা দেশের ডিজিটাল মার্কেটারদের জন্য সর্বোচ্চ প্ল্যাটফর্ম। এ বছরের ডিজিটাল সামিটে ৪০০ জনেরও বেশি পেশাদার অংশগ্রহণ করেন। বিশেষজ্ঞদের তালিকায় ছিলেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান, টেলিকম বিশেষজ্ঞ মাহতাব উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র ডক্টরাল ক্যান্ডিডেট নাজমুল করিম চৌধুরী, দারাজ বাংলাদেশের প্রধান বিপণন কর্মকর্তা তাজিন হাসান, ইউনিলিভার বাংলাদেশের বিপণন পরিচালক তানজীন ফেরদৌস, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্র্যান্ডস বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার কাজী মহিউদ্দিন, বিকাশের ভাইস প্রেসিডেন্ট, হেড অব ডিজিটাল মার্কেটিং আশানুরু রহমান প্রমুখ।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে অনুষ্ঠিত পঞ্চম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড এবং অষ্টম ডিজিটাল সামিট আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক ছিল মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। সহযোগী ছিল দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড। এছাড়াও অনুষ্ঠানটি আয়োজনে সহ অংশীদার হিসেবে ছিল-দারাজ, ওয়ালটন, অ্যাডফিনিপ ও এসকিমি। কৌশলগত অংশদীর ছিল-বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম। নলেজ পার্টনার ছিল-মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ(এমএসবি), টেকনোলজি পার্টনার ছিল-আমরা। মিডিয়া পার্টনার ছিল-চ্যানেল আই অনলাইন। জনসংযোগ বাস্তবায়নকারী হিসেবে ছিল ব্যাকপেজ পিআর। সংবাদ বিজ্ঞপ্তি।

নিউজটি শেয়ার করুন

এই মুহূর্তে

২০২২ সাল হবে মেগা প্রকল্প উদ্বোধনের বছর : ওবায়দুল কাদের
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
রাজধানীর বুড়িগঙ্গার আদি চ্যানেলে চলছে উচ্ছেদে অভিযান
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
শৈত্যপ্রবাহ দিয়ে শুরু হতে পারে নতুন বছর
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
অসুস্থ বাচ্চার চিকিৎসার টাকা জোগাড়ে কক্সবাজারে এসেছিলেন সেই নারী
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
টার্গেটের মধ্যেই পদ্মা সেতু উদ্বোধন : কাদের
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
ভোট কেন্দ্র না ছাড়লে সাংবাদিকদের আটকের হুমকি
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
বাংলাদেশ টেলিভিশনের আরো ৬টি চ্যানেল চালু হচ্ছে
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
৬০ লাখ টাকা দাও, নৌকার মনোনয়ন দেবো !
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
টিকিট কেটে নগর পরিবহনে চড়লেন দুই মেয়র
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
লঞ্চে আগুন : মালিকসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
খবরের আর্কাইভ