ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:০৫ অপরাহ্ন
ইয়ুথ পার্লামেন্টের প্রতিষ্ঠাবার্ষিকী ও ডায়ানা অ্যাওয়ার্ড উদযাপন অনুষ্ঠান আয়োজিত
কলকাতা টিভি ডেস্ক:
  • প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১, ০১:১৫:৩৭ পিএম
  • / ১৪৩ বার খবরটি পড়া হয়েছে

২৯ শে জুলাই ইয়ুথ পার্লামেন্টের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রিনসেস ডায়ানা পুরষ্কারপ্রাপ্তিতেএক মনোজ্ঞ অনুষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে আন্তর্জাতিকভাবে পালিত হয়েছে। ভার্চুয়াল মাধ্যমে জুমে বাংলাদেশ সময় সন্ধ্যা ০৭ টা ৩০ থেকে শুরু হওয়া অনুষ্ঠানটি চলে রাত ১০ টা পর্যন্ত।

ইয়ুথ পার্লামেন্টের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী ও ডায়ানা অ্যাওয়ার্ড উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশি-বিদেশী অতিথিবৃন্দ ও তরুণ নেতাগণ।

অতিথিবৃন্দের প্যানলে ছিলেন, মালদ্বীপ সরকারের সিভিল সার্ভিসের সাবেক প্রধান ও মালদ্বীপ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী অধ্যাপক ডঃ আলী শামিম, বাংলাদেশে নিযুক্ত এফ.এ.ও জাতিসংঘের সাবেক জাতীয় কনসালটেন্ট ও গ্রীনহেরাল্ড আন্তর্জাতিক স্কুল বাংলাদেশের সিনিয়র ফ্যাকাল্টি শরিফুল আনোয়ার, এনটিভি বাংলাদেশের নিউজ ব্রডকাস্টার ও প্রোটেক্ট আস কিডস ফাউন্ডেশন, আমেরিকা এর বাংলাদেশের  প্রতিনিধি মিস শামিন নাহার লিনা, ডাব্লিউ.এ.সি ভারতের প্রধান ডঃ ভি.কে বাজাজ, শুভেচ্চা বক্তব্য প্রদান করেন ইয়ুথ পার্লামেন্টের সাধারণ সম্পাদক বিবেক মোর এবং সভাপতিত্ব করেন ইয়ুথ পার্লামেন্টের সভাপতি সরকার তানভীর আহমেদ।

যুব অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইয়ুথ পার্লামেন্ট উইমেন হাবের প্রধান মিস শ্বেতা মজুমদার (ভারত) ও পরিচালক মিস ফাতিমা শিফানা (শ্রীলঙ্কা), ডি-৮ ইয়ুথ কনফারেন্সের প্রধান জনাব কিরান রাজ (মালয়েশিয়া) ও রাষ্ট্রীয় প্রতিনিধি মিস আইরিন তেসা (ইন্দোনেশিয়া), মডেল ইয়ুথ সার্কের উপ প্রধান মিস ইশরাত জেরিন (বাংলাদেশ), ইন্ডিয়া-বাংলাদেশ ইয়ুথ এসেম্বিলর দুইজন ইয়ুথ কাউন্সিলর জনবা মুফাররফ আহমেদ (ভারত) এবং মিস কানিজ ফাতেমা (বাংলাদেশ)। পুরো আয়োজনটির উপস্থাপনায় ছিলেন মোঃ সোহেল রানা এবং তাহমিনা আকতার।

২০১৮ সালে প্রতিষ্ঠিত ইয়ুথ পার্লামেন্ট তরুণদের মাঝে সংসদীয় পদ্ধতিগত চর্চার মাধ্যমে নেতৃত্ব বিকাশে উৎসাহিত করে চলছে। তাদের এ কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন সময়ে অর্জন করেছে সুনাম। সেই ধারাবাহিকতায় ২০২০ বাংলাদেশে প্রথম ভার্চুয়াল ইয়ুথ পার্লামেন্ট আয়োজন ও ২০১৯ সালে বিশ্বের প্রথম সংসদীয় অলেম্পিয়াড আয়জোন করে দুইটি অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে স্থান করে নেয় ডাব্লিউ.এ.সি ও ডাব্লিউ.এ.সি আন্তর্জাতিকের বুক অফ রেকর্ডে। উক্ত অনুষ্ঠানে ডঃ ভি কে বাজাজ তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

আন্তর্জাতিকভাবে ইয়ুথদের সাথে নেতৃত্ব চর্চা ও এসডিজি-১৬ তে ইয়ুথ পার্লামেন্টের মাধ্যমে অবদান রাখায় এ বছর ইয়ুথ পার্লামেন্টের সভাপতি জনাব সরকার তানভীর আহমেদ ডায়ানা পুরষ্কার অর্জন করে দেশের জন্য সুনাম বয়ে আনেন। মূলত ডায়ানা পুরস্কার ব্রিটেনেরে রাজপরিবার তথা প্রিন্সেস ডায়ানার দুই পুত্রের সক্রিয় ব্যবস্থাপনায় প্রদান করা হয়।সরকার তানভীর আহমদের এ অর্জনে ইয়ুথ পার্লামেন্টের সকল হাব একত্রে উদযাপন করে বিশেষ অনুষ্ঠান যেখানে তাঁর দীর্ঘপথচলায় তরুণদের অনুপ্রাণিত করতে প্রদর্শিত হয় দ্যা আনটোল্ড ডকুমেন্টরি।

দেশি-বিদেশি প্রায় ১৮ টি দেশের ইয়ুথরা উক্ত আয়োজনে যুক্ত থেকে তাদের মতামত ও অভিজ্ঞতা তুলে ধরেন। প্রতিষ্ঠাবার্ষিকীর ও ডায়ানা পুরষ্কার জয়ে উদযাপন করতে বিভিন্ন দেশের ইয়ুথরা বৃক্ষরোপণ করে এবং ভিডিও বার্তা পাঠায় যা উক্ত আয়োজন প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের এক সময় ইয়ুথ পার্লামেন্টের দুইটি অফিশিয়াল থিম সং প্রকাশ করা হয়। থিম সং এর ইংরেজি ভার্সন লিখেছেন ও সুর করেছে ইয়ুথ পার্লামেন্ট ডি-৮ হাবের তুরস্কের প্রতিনিধি জনাব ইসমাইল ইয়েলদিজএবং বাংলায় ভার্সনটি লিখেছেন সুমাইয়া তারান্নুমের ও সুর করেছেন আবির আহমেদ।

ইয়ুথ পার্লামেন্টের পথ চলায় তরুণদের সম্পৃক্তা সকলের কাছে অনুপ্রাণিত হয়ে থাকবে এবং বাংলাদেশকে বিশ্বের দরবারে প্রতিনিধিত্ব করতে পারবে।

নিউজটি শেয়ার করুন

এই মুহূর্তে

টাঙ্গাইল দুই লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না জাল ধ্বংস
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
দৌলতখান হাসপাতালে এক্স-রে মেশিনের কার্যক্রম বন্ধ ১৩ বছর
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
সারাদেশে পণ্যবাহী পরিবহন শ্রমিকদের কর্মবিরতি
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
ঘরে বসে বিএনপি কৃষক, শ্রমিকদের জন্য মায়াকান্না করে: ওবায়দুল কাদের
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
লালমনিরহাটে পুনাকের উদ্যোগে নকশিকাঁথা সেলাই প্রশিক্ষণ
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
কক্সবাজারে রেলপথ মন্ত্রী
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
নড়াইলে মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
স্ত্রী হত্যার দায়ে নীলফামারীতে স্বামীর মৃত্যুদণ্ড
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
নোয়াখালীতে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
এটিএম’র লক ভেঙ্গে ২৪ লক্ষাধিক টাকা ছিনতাই, গ্রেফতার ৩
বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
খবরের আর্কাইভ