ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন
৮নং দুর্গাপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান আছিফ রহমান শাহীন
নিজস্ব প্রতিনিধি, ঢাকা:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ০৯:০৪:২০ পিএম
  • / ৩৯৭ বার খবরটি পড়া হয়েছে

আছিফ রহমান শাহীন রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মী। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চট্টগ্রাম উত্তর জেলার সভাপতির দায়িত্ব পালন করছেন।

তিনি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ মুক্ত একটি উন্নত মডেল ইউনিয়ন উপহার দেওয়ার লক্ষ্যে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ইউনিয়নের সর্বস্তরের জনগণের সামনে নিজেকে উপস্থাপন করেছেন। ইউনিয়নের সবাইকে সাথে নিয়ে আরো বড় পরিসরে উন্নয়ন কর্মকাণ্ড করতে চান।

জন্ম ও পারিবারিক পটভূমি : আছিফ রহমান শাহীন ১৯৮৭ সালের পহেলা জানুয়ারী মীরসরাই উপজেলার ৮নং দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দূর্গাপুরে জন্ম গ্রহণ করেন। বাবা আলহাজ মো. হাবিবুর রহমান ও মাতা হাসনা রহমান। মো. হাবিবুর রহমান এলাকায় একজন দানশীল, সমাজসেবক ও আওয়ামী লীগের কট্টরপন্থী সমর্থক হিসেবে পরিচিত ছিলেন। তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন এবং আমৃত্যু ইউনিয়ন শিক্ষক সমিতির সভাপতি ও উপজেলার নেতৃত্বে ছিলেন। তিনি তিন তিন বারের ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সম্মানিত কাউন্সিলর ছিলেন। মা হাসনা রহমান স্বাস্থ্য মন্ত্রনালয়ের (প.প.ক) সহকারী হিসেবে অবসরে আছেন।

রাজনৈতিক জীবন : আছিফ রহমান শাহীন স্কুলজীবনে বাবা হাবিবুর রহমান মাষ্টার থেকে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন। ২০০১-২০০২ সালে তিনি মিঠাছরা উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তার আগে ২০০০-২০০১ সালে সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা চট্টগ্রাম উত্তরজেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে একই সংগঠনের মীরসরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। আছিফ রহমান শাহীন ২০১৮ সালে জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির টিম সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

সাংগঠনিক জীবন : তিনি একজন সফল সংগঠকও। ছাত্র জীবন থেকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন, এখনও আছেন। দায়িত্ব পালন করছেন একাধিক আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠনের গুরুত্বপূর্ণ বিষয়ে। এর মধ্যে উল্লেখযোগ্য- নেপাল ভিত্তিক সংগঠন ইয়ুথ ডেভেলপমেন্ট সেন্টারের চীফ কান্ট্রি কো-অর্ডিনেটর, বাংলাদেশ-ভূটান-ভারত-নেপাল ইয়ুথ কনক্লেভ ২০১৯ এর চেয়ারম্যান, নেপালে ইন্টারন্যাশনাল ইয়ুথ কনফারেন্স ২০২০ এর চীফ কান্ট্রি কো-অর্ডিনেটর, ২০২০ সালে নেপালে ইন্টারন্যাশনাল ইয়ুথ পলিসি কনফারেন্সে কান্ট্রি কো-অর্ডিনেটর, ২০২০ সালে বঙ্গবন্ধু সাউথ এশিয়ান ইয়ুথ কনফারেন্সের সাধারণ সম্পাদক, ২০১৮ সালে ১০০ ইয়ুথ ডেলিগেশন-ভারতের সদস্য ছিলেন।

এছাড়া তিনি বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। এর মধ্যে উল্লেখযোগ্য- সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের সদস্য, ইয়ুথ ডেভেলপমেন্ট সেন্টার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি, ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের ক্রিকেট কমিটির সদস্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সদস্য, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার পাঠকদের সংগঠন ‘শুভ সংঘ’র চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি।

এছাড়া আছিফ রহমান শাহীন একজন সাংবাদিকও। গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন একাধিক প্রিন্ট ও অনলাইন মিডিয়ায়। বর্তমানে ভারতের কলকাতা ভিত্তিক স্বনামধন্য স্যাটেলাইট সংবাদ মাধ্যম ‘কলকাতা টিভি’র চট্টগ্রাম বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করছেন।

শিক্ষাগত যোগ্যতা : তিনি ঔষধ প্রকৌশল বা ফার্মেসী বিষয় নিয়ে ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অলটারনেটিভ(ইউডা) থেকে স্নাতক (বি.ফার্ম) এবং একি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (এম.ফার্ম) ডিগ্রী লাভ করেন। এছাড়া তিনি যুক্তরাজ্যের রাজধানী লন্ডন ‘আইকন কলেজ অফ টেকনোলজি’ থেকে এক্সটেন্ডেড ডিপ্লোমা ইন স্ট্রেটিজিক ম্যানেজমেন্ট এন্ড লিডারশীপ লেভেল ৭ পার্ট -১ সম্পন্ন করেন।

এক সাক্ষাৎকারে তিনি সমাচার প্রতিবেদককে বলেন, ‘মহান সৃষ্টিকর্তার ইচ্ছায় আমি আমার প্রাণের দল প্রিয় দল বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশি এবং মনোনয়ন ফেলে আমি অত্র ইউনিয়নকে একটি আধুনিক, দক্ষ, সেবামুখি এবং জবাবদিহি প্রশাসন হিসেবে গড়ে তুলবো এবং অসহায় সুবিধাবঞ্চিত গরীব দুখি মানুষের মুখে হাসি ফোটানোর সর্বাত্মক চেষ্টা করবো ইনশাআল্লাহ।’

নিউজটি শেয়ার করুন

এই মুহূর্তে

কলেজছাত্রকে জোর করে তুলে নিয়ে তরুণীর বিয়ে
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ইয়াবাসহ একজনকে প্রেপ্তার করেছে শাহজালাল বিমানবন্দর আর্মড পুলিশ
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
শুখ নদীর বুড়ির বাঁধ এলাকায় মাছ ধরার ধুম
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
৪১ বছরেও চালু হয়নি ঠাকুরগাঁও বিমানবন্দর
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
প্রশ্নফাঁসে জড়িতদের সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ট্রেনে পাথর নিক্ষেপকারীর তথ্য ও ধরিয়ে দিলে পুরস্কার
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
মাগুরায় ক্ষুদে ক্রিকেটার বাছাই
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ৪৩ জনের প্রাণহানি
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
বিব্রত আলমগীর, প্রতিবাদ করল মেয়ে
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
খবরের আর্কাইভ