ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন
কুড়িগ্রামে কবরে ৪ মাস পরেও নারীর লাশ অক্ষত
লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ০৪:৪৮:১৯ পিএম
  • / ১১৪ বার খবরটি পড়া হয়েছে

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দাফনের সাড়ে চার মাস পর কবর থেকে অক্ষত অবস্থায় এক নারীর লাশ বেরিয়ে এসেছে। উপজেলার শিলখুড়ি ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা গ্রামের সাবেক ইউপি সদস্য আমবাজ আলীর পারিবারিক কবরস্থানে অক্ষত লাশটির একাংশ দেখতে পান স্থানীয়রা। পরে গত বুধবার দুপুরের পর লাশটি সেখান থেকে উদ্ধার করে নতুন স্থানে দাফন করা হয়েছে।

এলাকাবাসী জানায়, গ্রামের সাবেক ইউপি সদস্য আমবাজ আলীর স্ত্রী (নাম গোপন রাখা হলো) চার মাস ১৬ দিন আগে মারা যান। তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সম্প্রতি কালজানি নদীর ভাঙনে ওই কবরের একপাশ ধসে গিয়ে লাশের একাংশ বেরিয়ে এলে এলাকার মানুষ অক্ষত অবস্থায় লাশটি দেখতে পায়। এ খবর ছড়িয়ে পড়লে লাশটি একনজর দেখতে উৎসুক জনতার ঢল নামে।

পরে লাশটিকে পুনরায় নতুন কবরে দাফন করা হয়। দাফনের কাজে নিয়োজিত লুৎফর রহমান জানান, লাশের গায়ে কোন দুর্গন্ধ ছিল না। কাফনের কাপড়েও পচন ধরেনি। আগের কাফনেই তাকে পুনরায় দাফন করা হয়েছে। এ রকম অক্ষত লাশ দেখে তিনি বিস্মিত।

শিলখুড়ি ইউনিয়ন চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফ বলেন, দাফনের পর দীর্ঘদিন লাশ অক্ষত থাকার অলৌকিক ঘটনার কথা লোকমুখে শুনেছি। আজ নিজে এটার সাক্ষী হয়ে গেলাম। তিনি বলেন, শুনেছি যে ওই নারী অত্যন্ত ধার্মিক, পরহেজগার ও দানশীল ছিলেন। তিনি নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ ও তাহাজ্জুদ নামাজ পড়তেন। তার কাছে সাহায্য চেয়ে কেউ কখনো নিরাশ হয়নি।

ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম বলেন, এমনটা হওয়া বিজ্ঞান সম্মত নয়। সংরক্ষণমূলক ব্যবস্থা ছাড়া দাফনের ১০ থেকে ১৫ দিনের মধ্যে প্রাকৃতিক নিয়মেই লাশ পচন ধরবে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশটি বুধবার দুপুরের পর পুনরায় অপর একটি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই মুহূর্তে

কলেজছাত্রকে জোর করে তুলে নিয়ে তরুণীর বিয়ে
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ইয়াবাসহ একজনকে প্রেপ্তার করেছে শাহজালাল বিমানবন্দর আর্মড পুলিশ
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
শুখ নদীর বুড়ির বাঁধ এলাকায় মাছ ধরার ধুম
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
৪১ বছরেও চালু হয়নি ঠাকুরগাঁও বিমানবন্দর
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
প্রশ্নফাঁসে জড়িতদের সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ট্রেনে পাথর নিক্ষেপকারীর তথ্য ও ধরিয়ে দিলে পুরস্কার
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
মাগুরায় ক্ষুদে ক্রিকেটার বাছাই
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ৪৩ জনের প্রাণহানি
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
বিব্রত আলমগীর, প্রতিবাদ করল মেয়ে
মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
খবরের আর্কাইভ